পোড়ামন-২ ছবির গল্প শুনে কেঁদেছি : সিয়াম

ছোট পর্দায় জনপ্রিয়তা পেয়েছেন সিয়াম আহমেদ। এবার তিনি নামছেন বড় পর্দার মিশনে। জাজ মাল্টিমিডিয়ার একক প্রযোজনায় পোড়ামন-২ ছবিতে নায়ক হয়েছেন এই তারকা। সোমবার সন্ধ্যায় জাজ মাল্টিমিডিয়ার অফিসে সিয়ামকে পোড়ামন-২ ছবির নায়ক হিসেবে ঘোষণা দেন প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল আজিজ।

এ সময় আলাপে সিয়াম বলেন, সব অভিনেতার স্বপ্ন থাকে সিনেমায় কাজ করার, আমারও ছিল। কিন্তু ঠিকভাবে কোনো প্ল্যাটফর্ম পাচ্ছিলাম না। জাজ মাল্টিমিডিয়া আমাকে সেই প্ল্যাটফর্ম দিয়েছে।

তিনি বলেন, এর আগে ১৫-২০টি ছবির অফার আমার কাছে এসেছে। কিন্তু কোনো ছবির গল্প কিংবা নির্মাণ সংস্থার মার্কেটিং পলিসি আমার ভালো লাগেনি। তবে পোড়ামন-২ ছবির গল্প, মার্কেটিং চিন্তাধারা আমাকে ভীষণভাবে আকর্ষণ করেছে।

বান্দরবানে একটি নাটকের শুটিংয়ে গিয়েছিলাম। সেখানে একজন ডিওপি আমাকে জানান এই ছবির ব্যাপারে। তবে সেটি প্রাথমিক আলাপ ছিল। আমি ততটা কেয়ার করিনি। পরে ঢাকায় এসে একদিন শুটিংয়ের ফাঁকে পোড়ামন-২ ছবির পরিচালক রায়হান রাফির সঙ্গে আলাপ হয়। আমি তখন ছবির গল্পটা জানতে চাই।

সিয়াম বলেন, পোড়ামন-২ ছবির গল্প শুনে আমি কেঁদেছি। মনের অজান্তে চোখে পানি চলে আসে। গল্পের ভীত এত মজবুত, যে কারণে আমাকে টেনেছে। আমি মনে করি, ছবিটি দেখার পর দর্শকরাও ধাক্কা খাবেন।

যোগ করে সিয়াম বলেন, নির্দিষ্টভাবে জাজ মাল্টিমিডিয়ার ছবিতে কাজ করতে হবে এমন কোনো চুক্তি আমি করিনি। শুধুই যে সিনেমায় কাজ করব এমনটাও নয়।

তিনি বলেন, আমি ছোট পর্দা থেকে বড় পর্দায় আসছি। বিজ্ঞাপন, নাটক আমাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দিয়েছে। ভালো মানের নাটক-বিজ্ঞাপন পেলে অবশ্যই কাজ করব। তবে সেটি সীমিত। আমার মূল লক্ষ্য হচ্ছে এখন বড় পর্দা।

এজন্য আমি গত ২৫ দিন ধরে কঠোর পরিশ্রম করছি। আমার চরিত্রের নাম সুজন শাহ। একেবারে নতুন একটি চরিত্র। এ চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য পরিশ্রম করছি। আমার সেরাটা দিয়ে বড় পর্দায় কাজ করব। দেশের মানুষকে দেখাতে চাই আমি পারি। সবার ভালোবাসা চাই।

পোড়ামন-২ ছবিতে সিয়ামের চরিত্রের নাম সুজন শাহ। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করবেন পূজা চেরি। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে মেহেরপুর জেলায় ছবির শুটিং শুরু হবে। ছবির পরিচালক রায়হান রাফি এমনটা জানান।

তরুণ এই নির্মাতা বলেন, টানা শুটিংয়ের মাধ্যমে পোড়ামন-২ ছবির শুটিং শেষ হবে। ছবিটি মুক্তির পরিকল্পনা আছে ২০১৮ সালের ভালোবাসা দিবসে। জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ মুক্তি পেয়েছিল ২০১৩ সালের ১৪ জুন। সাইমন-মাহি অভিনীত ব্যবসা সফল এ ছবিটি মুক্তির চার বছর পর প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ‘পোড়ামন-২’ নির্মাণ করতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *