বিপিএলে গাইবেন কন্ঠশিল্পী আতিক

ডান্ডিবার্তা রিপোর্ট
এবছরে বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) এবার থিম সং-এ মাঠ কাঁপাবেন সোনারগাঁয়ের সন্তান কণ্ঠশিল্পী আতিকুর রহমান। আগামী নভেম্বরে অনুষ্ঠিত দেশের ঘরোয়া ক্রিকেটের ঝাঁকজমক বিপিএল আসরের থিম সং ‘গর্জে ওঠো বাংলাদেশ’ শিরোনামের গানটিতে কণ্ঠ শিল্পী সুমন, ঐশী, শাওন, নদীর মত বেশ কজন জনপ্রিয় কন্ঠ শিল্পীর সঙ্গে কন্ঠ দিবেন আতিকুর রহমান।
এছাড়াও ইতোমধ্যে ইউটিউবে তিনটি মিউজিক ভিডিওতে ঝড় তুলেছেন আতিকুর রহমান। সিডি চয়েস মিউজিকের ব্যানারে গান তিনটি রিলিজ হয়। গত ১৯ সেপ্টেম্বর ‘সোনাবন্ধু’ ও গত ২৬ সেপ্টেম্বর ‘ স্বপ্নহীন দুচোখে’ গান দুটি ইউটিউবে রিলিজ হয়। এ দুটি গানের কথা সূর ও সঙ্গীতায়নে ছিলেন হুমায়ুন কবীর।
এছাড়াও চলতি মাসের ৯ সেপ্টেম্বরে ‘কিছু কথা’ শিরোনামের গানটিতে ইউটিউবে ঝড় তুলেছেন আতিকুর রহমান। এ গানটির কথা সূর ও সঙ্গীতায়নে ছিলেন অনিন খান। এ গানটি তার এককভাবে গাওয়া। তিনটি গানের মধ্যে প্রথম দুটি দৈত গানে আতিকুর রহমানের সঙ্গে কন্ঠ মিলিয়েছেন জনপ্রিয় কন্ঠশিল্পী ফারাবি ইসলাম।
আতিকুর রহমান জানিয়েছেন, খুব শীঘ্রই কন্ঠশিল্পী ফারাবি ইসলামের সঙ্গে ‘একটু একটু করে’ শিরোনামে একটি গান দর্শকদের উপহার দিবেন। গানটির কথা সূর ও সঙ্গীতে রয়েছেন অনিন খান। এছাড়াও ঐশী, ন্যান্সী এদের মত শিল্পীদের সঙ্গে গানে কন্ঠ দেয়ার ইচ্ছা রয়েছে বলে জানান তিনি।
এদিকে আগামী বিপিএলে থিম সং এ ‘গর্জে ওঠো বাংলাদেশ’ শিরোনামের গানটিতে কন্ঠ দিয়েছেন আতিকুর রহমান। যেখানে শহীদ, শাওন, ঐশী, নদী, জারা খান, সুমন ও আতিক সহ ৯জন শিল্পী কন্ঠ দিবেন গানটিতে। এছাড়াও গানের কম্পোজিশনে থাকবেন অনিন খান ও এআর হাসান এবং ডিক্টের হিসেবে শাহজাহান।
ছোট বেলা থেকেই গানের প্রতি ঝোক ছিল আতিকুর রহমানের। স্কুল কলেজ জীবনে সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি ছিলেন সরব। উপজেলা ও জেলা পর্যায়ের অনেক সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়েছেন তিনি। সোনারগাঁও পৌরসভার খাগুটিয়া এলাকায় তার বসবাস। তিনি বর্তমানে একজন ব্যাংকার হিসেবে কর্মরত রয়েছেন। মুলত শখের বসেই গানের জগতে আসা তার। তিনি স্বপ্ন দেখেন অনেক বড় শিল্পী হয়ে সোনারগাঁয়ের সুনাম অক্ষুন্ন রাখবেন। দর্শকদের ভালবাসা ও শুভ কামনাই তার প্রত্যাশা। সেই সঙ্গে সোনারগাঁয়ের সকল মানুষের কাছে দোয়া চেয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *