শামীম-আইভীর পাল্টা-পাল্টি ঘোষণায় আতংকে নগরবাসী

ডান্ডিবার্তা রিপোর্ট
এক বছর অনেকটা নিরব থাকার পর হকার ইস্যুকে কেন্দ্র করে আবারও মুখোমুখি অবস্থানে মেয়র আইভী ও এমপি শামীম ওসমান। শামীম-আইভীর এই মুখোমুখি অবস্থানের কারণে নগরবাসী আতংক আর উৎকন্ঠায় পড়েছেন। হকার উচ্ছেদে আইভীর অনড় অবস্থান পাশাপাশি হকারদের ফুটপাতে বসতে দেয়া শামীম ওসমানের নির্দেশের পর পরিস্থিতি জটিল আকার ধারন করেছে। বিপাকে পড়েছে পুলিশ প্রশাসন।

আড়াইহাজারে গণপিটুনিতে ডাকাত নিহত

আড়াইহাজার প্রতিনিধি
আড়াইহাজারে ডাকাত সন্দেহে গণপিটুনিতে শাহীন (২৫ ) নামে এক যুবক নিহত হয়েছেন। সে স্থানীয় খাগকান্দা এলাকার হোসেন আলীর ছেলে। গত রোববার দিবাগত রাতে উপজেলা বড়ফাউসা এলাকায় এই ঘটনা ঘটে। খবর পেয়ে সোমবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। নিহতের গায়ে হলুদ রংয়ের গেঞ্জি পরিহিত ছিল। তার শরীরিরের বিভিন্ন অংশে মারাত্মক আঘাতের চিহৃ রয়েছে। পুলিশ জানিয়েছে,

আমি এত ভদ্র না !

ডান্ডিবার্তা রিপোর্ট
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আমি চিঠি পাঠাবো আর আপনি বিবেচনা ছাড়াই আপনার কর্মচারির মাধ্যমে চিঠির জবাব দিবেন এটা হতে পারে না। আমি এমপি সেলিম ওসমানের মতো এত ভদ্র না। গতকাল সোমবার দুপুরে পুর্নবাসনের দাবিতে হকাদের এক সমাবেশে তিনি এসব কথা বলেন। শামীম ওসমান বলেন, কোন বিকল্প ব্যবস্থা না করে হকার উচ্ছেদ করবেন এটা হতে পারে না।

নারায়ণগঞ্জের দুই পরিবারের দ্বন্দ্ব আবার চাঙ্গা হলো

ডান্ডিবার্তা রিপোর্ট
নারায়ণগঞ্জ আওয়ামীলীগে উত্তর মেরু-দক্ষিণ মেরু হিসেবে পরিচিত চুনকা পরিবার ও ওসমান পরিবারের দ্বন্দ্ব প্রায় এক বছর পর আবারো প্রকাশ্যে রূপ নিয়ে। জনতার মুখোমুখি অনুষ্ঠানে মেয়র সেলিনা হায়াত আইভী প্রকাশ্যে সাংসদ শামীম ওসমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার পর এই বিরোধ নতুন করে মাথাচাড়া দিয়ে উঠে। যদিও ২০১৬ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনের পূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হঠাৎ জ¦লে উঠলেন শামীম ওসমান!

ডান্ডিবার্তা রিপোর্ট
গত ২৫ ডিসেম্বর উচ্ছেদ হওয়ার পর প্রথমই হকাররা দেখা করেন নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সাথে। ওই সময় বিষয়টি কৌশলে এড়িয়ে যান তিনি। তবে গতকাল সোমবার সেই হকার ইস্যু নিয়েই হঠাৎ জ্বলে উঠলেন শামীম ওসমান। ঘোষণা দিলেন মঙ্গলবার থেকেই ফের ফুটপাতে হকার বসাবেন তিনি। সাম্প্রতিকালে ফুটপাত থেকে শুরু করে সড়ক পর্যন্ত দখল করে রেখেছিলেন হকাররা।

বিভাজন ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে চাই-এড. আবুল কালাম

ডান্ডিবার্তা রিপোর্ট
মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এড. আবুল কালাম নেতাকর্মীদের আহবান করে বলেন, বিভাজন নয় দলের স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এই সরকার জানে তত্বাধায়ক সরকারের অধিনে নির্বাচন দিলে তাদের অস্থিত্ব থাকবে না। তাই মনে রাখতে হবে সোজা আঙ্গুলে এই সরকারের ঘি উঠবে না। আমরা কেন্দ্রীয় নেতাদের নির্দেশের অপেক্ষায় থাকবো না দেশ ও দলের স্বার্থে বিগত দিনের মত রাজপথে থাকবো।

সমাবেশে হকারদের আর্তনাত শামীমের হৃদয় কাঁদলো

ডান্ডিবার্তা রিপোর্ট
শহরে উচ্ছেকৃত হকাররা ‘মানবিক’ বিপর্যয়ে আছেন উঠে এসেছে তাদের কণ্ঠে। আবেগ আপ্লুত আর কান্নাজড়িত কণ্ঠে অনেক হকার বলেছেন, গত ২৫ দিন ধরে যেভাবে আমাদের উপর অত্যাচার চলছে সেখানে আমরা খেয়ে না খেয়ে আছি। বাসায় চুলা জ্বলছে না। ছেলে মেয়েদের স্কুলে ভর্তি করাতে পারছি না। চরম মানবেতর অবস্থায় আছি।’ গতকাল সোমবার বিকেলে শহরের চাষাঢ়ায় সলিমুল্লাহ সড়কে হকারদের সমাবেশে

জলো আ’লীগরে প্রথম সভায় তনি সদ্ধিান্ত

ডান্ডবর্িাতা রপর্িোট
নারায়ণগঞ্জ জলো আওয়ামীলীগরে র্পূণাঙ্গ কমটিরি প্রথম সভা অনুষ্ঠতি হয়ছে।ে ৭১ সদস্য বশিষ্টি কমটিরি ৬৮ জন নতো প্রথম সভায় উপস্থতি ছলিনে। গতকাল সোমবার সকালে শহররে ২নং রলেগটে এলাকায় অবস্থতি নারায়ণগঞ্জ জলো ও মহানগর আওয়ামীলীগ র্কাযালয়ে জলো আওয়ামীলীগরে সভাপতি আবদুল হাইয়রে সভাপতত্বিে এ সভাটি অনুষ্ঠতি হয়। আগামী জাতীয় নর্বিাচন সহ নানা বষিয় নয়িে জলো আওয়ামীলীগরে

আইভীকে চ্যালেঞ্জ করলেন ডিস বাবু

ডান্ডিবার্তা রিপোর্ট
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু। এসময় তিনি মেয়রের বক্তব্য প্রত্যাহার না করলে প্রয়োজনে নিজ অর্থায়নে আগামীতে এলাকার সকল উন্নয়নে অবদান রাখবেন বলেও ঘোষণা দেন। গতকাল সোমবার বিকেলে কাউন্সিলর বাবু বলেন, মেয়র আমাকে তার অনুষ্ঠানের লাইভ করতে কোন প্রকার নির্দেশ বা লিখিত দেননি।

মিমনকে নিয়ে সর্বত্র সমালোচনা

ডান্ডিবার্তা রিপোর্ট
মহানগর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মিনহাজুল কাদির মিমনের ব্যাবসায়িক অংশীদার মহানগর ছাত্রলীগ নেতা পরিচয়দানকারী রাসেলের দোকান থেকে ২১০ বোতল ফেন্সিডিল উদ্ধার হওয়ার পর গতকাল সোমবার শহরময় চলেছে সমালোচনা। প্রশ্ন উঠেছে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল কাদিরের পুত্র মহানগর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মিনহাজুল কাদির মিমনও কি মাদক ব্যবসার সাথে জরিত।