ভরিতে সোনার দাম কমল ১৩ শ টাকা

আন্তর্জাতিক বাজারে দাম কমার কারণে দেশের বাজারেও বিভিন্ন ধরনের সোনার দাম ভরিপ্রতি ১৩ শ টাকা পর্যন্ত কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। রোববার বাজুসের কার্যনির্বাহী কমিটির সদস্যদের সম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়, যা আগামীকাল সোমবার থেকে কার্যকর হবে।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৫০ হাজার ৯৫৪ টাকা, ২১ ক্যারেট ৪৮ হাজার ৬৮০ টাকা এবং ১৮ ক্যারেটের দাম হবে ৪৩ হাজার ৬০৮ টাকা। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ৪০৯ টাকা।

সারা দেশে রোববার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫২ হাজার ২৩৬ টাকা, ২১ ক্যারেট ৪৯ হাজার ৯২১ টাকা, ১৮ ক্যারেট ৪৪ হাজার ৬৫৭ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ২৭ হাজার ৪০০ টাকায় বিক্রি হয়েছে। দাম সমন্বয়ের কারণে সোমবার থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে ১২৮২ টাকা, ২১ ক্যারেটে ১২২৫ টাকা, ১৮ ক্যারেটে ১০৫০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৪৯১ টাকা কমছে।

সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারে দাম কমায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাজুস দর কমানোর এ সিদ্ধান্ত নিয়েছে। নতুন দর সোমবার থেকে কার্যকর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *