শায়লার মনোনয়নে চলচ্চিত্রপাড়ায় মিশ্র প্রতিক্রিয়া

আলোচিত ও সমালোচিত চিত্রনায়িকা শায়লা জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রসন) আসনে বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচনের মনোনয়ন পেয়েছেন। পাশাপাশি এ আসনে বিকল্প হিসেবে ভাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি খন্দকার ইকবাল হোসেন সেলিমকেও মনোনয়ন দেওয়া হয়েছে।

তবে শায়লার মনোয়ন প্রাপ্তি নিয়ে চিত্রপাড়া চলছে জোর আলোচনা-সমালোচনা। শায়লা যেসকল সিনেমায় অভিনয় করেছেন সেগুলো প্রশ্নবিদ্ধ বলেও চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন। তবে শায়লার মনোনয়ন প্রাপ্তিতে কেউ কেউ খুশিও হয়েছেন।

গত মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নের চিঠি সংগ্রহ করেছেন শায়লা। শায়লা বিএনপির জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা-জাসাস’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি।

খোঁজ নিয়ে জানা গেছে, শায়লার পুরো নাম শাহরিয়ার ইসলাম শায়লা। তার গ্রামের বাড়ি ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার মালিগ্রামে। এক সময় ঢাকাই চলচ্চিত্রের এই নায়িকা ওরা কারা, ফুটপাতের শাহেনশাহ, নষ্টা মেয়ে, জ্বলন্ত নারী, ধর মফিজ, তেজী মেয়ে, যৌথ হামলাসহ বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন।

নায়িকা শাহরিয়া ইসলাম শায়লা বলেন, এবার সারা দেশে ধানের শীষের জোয়ার। জনগণ চায় বিএনপি ক্ষমতায় আসুক। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। জনগণের জন্য আমি ইতোমধ্যে অনেক কাজ করেছি। তারা আমাকে অবশ্যই ভোট দেবে।

গত বেশ কয়েক বছর ধরে রাজনীতিতে সক্রিয় শায়লা। ঢাকায় বেড়ে উঠলেও এ সময়ে এলাকার বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডে সরব উপস্থিতি দেখা গেছে তার। বিএনপির সক্রিয় কর্মী তিনি।

About ডান্ডিবার্তা

View all posts by ডান্ডিবার্তা →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *