আজ: বৃহস্পতিবার | ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ই সফর, ১৪৪২ হিজরি | বিকাল ৩:১০

সংবাদের পাতায় স্বাগতম

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য আড়াইহাজারে গ্রেপ্তার

ডান্ডিবার্তা | ০৭ আগস্ট, ২০২০ | ১১:০৮

ডান্ডিবার্তা রিপোর্ট
আড়াইহাজারে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য আমিনুল ইসলামকে (২০) গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ফতেহপুর ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকা থেকে তাকে আটকের বিষয়টি জানায় পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। সে জেহাদী জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য । আমিনুল ইসলাম আড়াইহাজার উপজেলার ফতেপুর ইউনিয়নের দক্ষিণপাড়া গাং পাড় এলাকার সৈয়দ সামসুদ্দিনের ছেলে।
পুলিশের এন্টিটেররিজিম ঢাকা ইউনিটের পরিদর্শক মো. কামরুল হাসান জানান, গোপন তথ্যের ভিত্তিতে ৫ আগষ্ট বুধবার রাত পৌনে ১০টার দিকে আড়াইহাজার উপজেলার ফতেপুর ইউনিয়নের দক্ষিণপাড়া গাং পাড় বায়তুন মামুর মসজিদের উত্তর দিকে সৈয়দ সামসুদ্দিনের বাড়িতে অভিযান চালান পুলিশের এন্টিটেররিজিম ঢাকা ইউনিটের সদস্যরা। সেখান থেকে গণতন্ত্র বিরোধী জঙ্গী সংগঠণ আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য আমিনুল ইসলামকে গ্রেপ্তার করতে সক্ষম হন তারা। পরে তার ঘরে তল্লাসী করে জঙ্গী কাজে ব্যবহৃত মোবাইল,রাউটার সহ বহু জেহাদী বই উদ্ধার করে।
গ্রেপ্তারকৃত জঙ্গী আমিনুল ইসলাম “আমিন ইবনে শামস” নামে ফেসবুক আইডি খুলে ইশতিহাদী/ফিদায়ী জেহাদী হামলা কিভাবে করতে হবে তার জন্য দখড়হব ডঙখঋ একাকী শিকারী নামে গোপনীয় গ্রুপ তৈরী করে সদস্য সংগ্রহ করে কার্যক্রম চালাত এবং দেশের ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিল বলে সে পুলিশের কাছে স্বীকার করে বলে জানান।
এ ঘটনায় ৬ আগষ্ট বৃহস্পতিবার বিকালে পুলিশের এন্টিটেররিজিম ঢাকা ইউনিটের পরিদর্শক মো. কামরুল হাসান বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেন।
আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জঙ্গী গ্রেপ্তার ও মামলার কথা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *