আজ: শুক্রবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই সফর, ১৪৪২ হিজরি | সকাল ১১:১৫

সংবাদের পাতায় স্বাগতম

আর্জেন্টিনা-ব্রাজিলিয়ান ফুটবলারকে অভ্যার্থনা জানিয়েছিলেন কিংস বসুন্ধরা কিংস

ডান্ডিবার্তা | ১১ সেপ্টেম্বর, ২০২০ | ১১:০৭

ডান্ডিবার্তা রিপোর্ট
প্রথমবারের মতো এএফসি কাপে খেলছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। দলটির লক্ষ্য ছিল জোনাল সেমিফাইনাল। সে লক্ষ্যে তারা প্রথমে মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোস ও দুই ব্রাজিলিয়ানকে দলভূক্ত করেছে; কিন্তু এএফসি কাপ বাতিল হওয়ায় বিপুল অংকের ক্ষতির মুখে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। সকাল সাড়ে ৯ টার দিকে বসুন্ধরা কিংসের কর্মকর্তারা বিমানবন্দরে দুই ব্রাজিলিয়ান ও এক আর্জেন্টনাইন ফুটবলারকে অভ্যার্থনা জানিয়েছিলেন। তার কয়েক ঘণ্টা পরই বসুন্ধরা কিংস জানতে পারলো দুঃসংবাদ। যে এএফসি কাপের জন্য সাত সমুদ্র তের নদীর ওপার থেকে খেলোয়াড় উড়িয়ে এনেছে কিংস, সেই টুর্নামেন্ট দুপুরে বাতিল ঘোষণা করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।
আগেই আভাস ছিল এএফসি কাপ এবার আর হচ্ছে না। কারণ এখনো আন্তর্জাতিক ফ্লাইটের ওপর থেকে নিষেধাজ্ঞা ওঠেনি অনেক দেশে। আবার এএফসি কাপ পেছানোরও সুযোগ নেই। কারণ, নতুন বছরে পরবর্তী এএফসি কাপের সিডিউল আছে।
তাই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ পিছিয়ে ২০২১ সালে নিলেও এএফসি কাপ বাতিল করে দিয়েছে এশিয়ার ফুটবলের অভিভাবক সংস্থাটি। বৃহস্পতিবার এএফসির নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ‘ই’ গ্রুপে বসুন্ধরা কিংস একটি ম্যাচ খেলেছিল গত ১১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ গোলে হারিয়ে দুর্দান্ত সূচনা করেছিল তারা। কিন্তু করোনাভাইরাস টুর্নামেন্টরই মৃত্যু ঘটালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *