আজ: শুক্রবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই সফর, ১৪৪২ হিজরি | সকাল ৯:০৫

সংবাদের পাতায় স্বাগতম

ইতালিতে চলতি মাস থেকে খুলে দেয় হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান,প্রতিদিন বিতরণ হবে ১ কোটি মাস্ক

ডান্ডিবার্তা | ০৪ সেপ্টেম্বর, ২০২০ | ১১:১৫

ডান্ডিবার্তা রিপোর্ট ইতালিতে চলতি মাস থেকে খুলে দেয় হচ্ছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে মহামারী করোনার মধ্যেই ঝুঁকি নিয়ে খুলে দেয়া হচ্ছে এসব শিক্ষা প্রতিষ্ঠান। তবে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য প্রতিষ্ঠানগুলোতে প্রতিদিন সরবরাহ করা হবে ১ কোটি ১০ লাখ মাস্ক। বুধবার দেশটির বিভিন্ন গণমাধ্যমে এমন খবর প্রকাশ করা হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, ইতালির সরকার সকল শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে টানা ছয় মাস পর চলতি মাসের ১৪ তারিখ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দিয়েছেন। তবে এক্ষেত্রে প্রতিষ্ঠানগুলোতে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও প্রতিষ্ঠানের কর্মীদের নিরাপত্তার জন্য সরকারীভাবে প্রতিদিন ১ কোটি ১০ লাখ মাস্ক সরবরাহ করা হবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান চালুর আগে শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে আলোচনা করে নিরাপত্তার বিষয়ে নির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছেন দেশটির সরকার।
এদিকে বুধবার দেশটিতে আবারো কিছুটা বেড়েছে নতুন করোনা রোগীর সংখ্যা। এদিন সারাদেশে নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৩২৬ জন করোনা রোগী। এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬ জনের। আর বুধবার নতুন করে সারাদেশে সুস্থ হয়েছেন ২৫৭ জন। এনিয়ে দেশটিতে সর্বমোট সুস্থ হয়েছে ২ লাখ ৮ হাজার ২০১ জন। বর্তমানে এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে চিকিৎসা নিচ্ছেন ২৭ হাজার ৮১৭ জন। এরমধ্যে ১০৯ জনের অবস্থা আশংকাজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *