Home » প্রথম পাতা » গভীর রাতে বোট ক্লাবে কী করেছিলেন পরীমণি?

উত্তম জীবন লাভের দোয়া

০৫ মার্চ, ২০২১ | ১০:৫০ পূর্বাহ্ণ | ডান্ডিবার্তা | 129 Views

ডান্ডিবার্তা রিপোর্ট

সুন্দর ও উত্তম চরিত্র গঠনে কুরআন-সুন্নাহর উপদেশ গ্রহণের বিকল্প নেই। মানুষের জীবনের এমন কোনো দিক নেই যা কুরআন ও সুন্নায় বিশদ বর্ণনা করা হয়নি। তাইতো কুরআন এবং হাদিসের শিক্ষা ও বিধান বাস্তবায়নেই মানুষ হয়ে ওঠেছে সর্বোত্তম চরিত্রের অধিকারী। অজ্ঞতার যুগে মানুষ পেয়েছে আলোকিত সমাজ।প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মানুষকে উত্তম চরিত্র লাভে কুরআনের বাণী শুনিয়েছেন বুঝিয়েছেন নিজ ভাষায়। উদ্দেশ্য একটাই মানুষ যেন- দুনিয়ার যাবতীয় অন্যায় থেকে মুক্ত থেকে নৈতিক উন্নত চরিত্র লাভ করে। সব সময় সব কাজে অন্তরে আল্লাহর ভয় পোষণ করে।

উচ্চারণ : আল্লাহুম্মাজআল সারিরাতি খইরাম মিন আলানিয়াতি, ওয়াজআল আলানিয়াতি সালিহাতান, আল্লাহুম্মা ইন্নি আসআলুকা মিন সালিহি মা তু-তিন নাসা মিনাল মালি ওয়াল আহলি ওয়াল ওয়ালাদি গাইরিদ দ্বাল্লি ওয়ালাল মুদ্বিল্লি।

অর্থ : হে আল্লাহ, আমার বাইরের অবস্থার চেয়ে আমার ভেতরের অবস্থাকে বেশি ভালো করুন এবং আমার বাইরের অবস্থাকেও অতি উত্তম করুন। হে আল্লাহ, আপনি মানুষকে যে ধন-দৌলত, পরিবার-পরিজন ও সন্তান-সন্ততি দিয়ে থাকেন, তাতে আমাকে উত্তমগুলোই দিন, যারা বিপথগামী এবং বিপথগামীকারীও নয়।

উপকার : উমার ইবনুল খাত্তাব (রা.) বলেন, রাসুলুল্লাহ (সা.) আমাকে এই দোয়া শিখিয়েছেন। (তিরমিজি, হাদিস : ৩৫৮৬)

Comment Heare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *