Home » শেষের পাতা » অধিগ্রহণ হচ্ছে নদীর জমি

টাইগাররা আজ সিরিজ জয়ের মিশনে নামবে

২৫ ফেব্রুয়ারি, ২০২২ | ১০:২৬ পূর্বাহ্ণ | ডান্ডিবার্তা | 221 Views

চট্টগ্রামের সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ সিরিজ জয়ের মিশনে নামবে বাংলাদেশ। দুই দলের সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি শুরু হবে বেলা ১১টায়। 

আগের ম্যাচে অবিস্মরণীয় জয়ের সুবাদে গ্যালারিতে দর্শকের সংখ্যাও দ্বিগুণ করা হয়েছে। আগের ম্যাচে ছিল মাত্র ৪ হাজার। বিসিবি আজকের ম্যাচের জন্য টিকিট ছেড়েছে ৮ হাজার। বৃহস্পতিবার দুপুর ২টা থেকে সাগরিকার বিটাক মোড়ের বুথ থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় টিকিটের জন্য বুথের সামনে দীর্ঘ লাইন লক্ষ করা গেছে। আজকের ম্যাচটি নিয়ে দর্শকদের মধ্যে বেশ সাড়া পাওয়া গেছে।

গত বুধবার অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জিতলেও দ্যুতি ছড়াতে পারেনি তামিম-মুশফিকদের ব্যাট। সে কারণে বৃহস্পতিবার চট্টগ্রামে অনুশীরনে বাংলাদেশ দলবৃহস্পতিবার ঐচ্ছিক অনুশীলনে তাদের দেখা গেছে সিরিয়াস মুডে। ফাগুনের আগুনঝরা রোদও দুজনকে সরাতে পারেনি নেট থেকে। যদিও এই অনুশীলনে এসেছিলেন পাঁচ ক্রিকেটার। বাকিরা বিশ্রামে ছিলেন হোটেলে।

তামিমকে ব্যাটিং নিয়ে বাড়তি মনোযোগী হতে দেখা যায়। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে এলবিডব্লিউ হয়ে ফেরার জ্বালা হয়তো এখনো পোড়াচ্ছে টাইগার অধিনায়ককে। দলের ব্যাটিং কোচ হিসেবে যোগ দেওয়া জেমি সিডন্সও দীর্ঘক্ষণ ধরে পড়ে ছিলেন তারই পুরোনো শিষ্য তামিমের পেছনে। তামিমের দীর্ঘক্ষণ নেট অনুশীলনে বিভিন্ন পরামর্শ দিয়েছেন সিডন্স। যতক্ষণ নেটে অনুশীলন করছিলেন তামিম, পুরো সময়টি পাশে থেকেই দেখছিলেন সিডন্স। মাঝেমধ্যে ভুলত্রুটিও শুধরিয়ে দিয়েছেন তিনি।

এদিকে আজকের ম্যাচ জিতলেই সুপার লিগের শীর্ষে উঠে আসবে বাংলাদেশ দল। রেকর্ড জুটি গড়ে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশকে অবিশ্বাস্য জয় এনে দিয়েছেন আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজ। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বিপর্যয়ে পড়েও এই জুটির অসাধারণ দৃঢ়তায় ৪ উইকেটে জিতে নেয় টাইগাররা। বাংলাদেশ এই জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে আরো ১০ পয়েন্ট অর্জন করেছে। সিরিজের আর একটি ম্যাচ জিতলেই ইংল্যান্ডকে টপকে কাপ সুপার লিগ টেবিলের শীর্ষে উঠে আসবেন তামিম-সাকিবরা।

আগামী বিশ্বকাপে কোয়ালিফাইয়ের ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে ওয়ানডে সুপার লিগ। বর্তমানে ৯৫ পয়েন্ট নিয়ে সুপার লিগ টেবিলের শীর্ষে অবস্হান করছে ইংল্যান্ড। বাংলাদেশ ৯০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্হানে। আপাতত আফগানিস্তানকে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে হারিয়ে ইংলিশদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে টাইগাররা। বাংলাদেশ ও ইংল্যান্ড দুই দলই সমান ৯টি করে ম্যাচ জিতেছে। তবে একটি পরিত্যক্ত ম্যাচ থেকে ইংল্যান্ডের আছে বাড়তি ৫ পয়েন্ট। চলতি সিরিজে আর একটি ম্যাচ জিতলেই বাংলাদেশ উঠে যাবে শীর্ষে।

Comment Heare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *