আজ: মঙ্গলবার | ২রা জুন, ২০২০ ইং | ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪১ হিজরী | দুপুর ২:১৯

সংবাদের পাতায় স্বাগতম

নিম্ন আয়ের শিল্পীরা শিল্পী সমিতির পক্ষ থেকে ঈদ বোনাস পেয়ে তাঁদের চোখে জল

ডান্ডিবার্তা | ২৩ মে, ২০২০ | ১২:১০

ডান্ডিবার্তা রিপোর্ট :করোনাভাইরাসের প্রকোপে শুটিং বন্ধ হওয়ায় সমস্যায় পড়েছেন নিম্ন আয়ের শিল্পীরা। চলচ্চিত্রে দাপটের সঙ্গে অভিনয় করেছেন, অসুস্থ হয়ে এখন অনেকেই কষ্টে জীবনযাপন করছেন।আসন্ন ঈদকে কেন্দ্র করে শিল্পী সমিতির পক্ষ থেকে দেওয়া হচ্ছে ঈদ বোনাস। গতকাল বোনাসের টাকা সংগ্রহ করতে গিয়ে অনেকেই চোখের জল ফেলেছেন।মঞ্চ, টেলিভিশন, বেতার নাটকে অভিনয় করলেও চলচ্চিত্রাভিনেতা হিসেবেই পরিচিতি পেয়েছেন জামিলুর রহমান শাখা। এখন পর্যন্ত ছয় শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছেন এই অভিনেতা। সমিতি থেকে ঈদের বোনাস যেন প্রচণ্ড রোদে একপশলা বৃষ্টির মতো।জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী খালেদা আক্তার কল্পনা পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। বর্ণিল ক্যারিয়ারে শতাধিক নাটকেও অভিনয় করেছেন। জীবন-সায়াহ্নে এসে গুণী এই অভিনেত্রী এখন বেকার। কিছু টিভি অনুষ্ঠান ছাড়া তাঁর দেখা মেলে না খুব একটা। চোখের সমস্যা ছিল, এখন ভালো আছেন, তবে চিকিৎসা চালিয়ে যেতে হবে।চলচ্চিত্র শিল্পী সমিতির ঈদ বোনাস পেয়ে আবেগে আপ্লুত কল্পনা। তাঁর মতো অসংখ্য শিল্পী রয়েছেন, যাঁরা করোনার প্রকোপ শুরু হওয়ার আগে থেকে নানা সমস্যায় জর্জরিত। এই বোনাসই যেন তাঁদের ঈদের আনন্দ!
জামিলুর রহমান শাখা বলেন, ‘অনেক দিন ধরে কাজ করছি। অবশ্য এখন আর কাজ করার মতো তেমন শক্তি নেই। বয়স হয়েছে, শরীরও তেমন ভালো থাকে না। গতকাল শিল্পী সমিতি থেকে ঈদের বোনাস পাঠিয়েছে। অনেকক্ষণ খামটার দিকে তাকিয়ে ছিলাম। মনের অজান্তেই চোখের কোণে পানি চলে এলো। একসময় প্রতিদিন কাজ শেষ করে এমন খাম নিয়ে বাসায় ফিরতাম। তবে করোনার প্রকোপে জনজীবন যেখানে স্তব্ধ, এমন সময় কাজ না করেও ঈদের বোনাস। জানি না কী ভাষা দিয়ে এঁদের ধন্যবাদ দেব। সৃষ্টিকর্তা এঁদের মঙ্গল করুন।’
এমন অসচ্ছল শিল্পী রয়েছেন তিন শতাধিক, যাঁদের জন্য ঈদ বোনাস দেওয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। ঈদ বোনাসের জন্য গঠন করা হয়েছে বোনাস ফান্ড। এই ফান্ডে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল, চ্যানেল আইয়ের চেয়ারম্যান ফরিদুর রেজা সাগর, কণ্ঠশিল্পী কনকচাঁপা, নায়িকা শিল্পী, জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর ও নায়ক জায়েদ খান। এ ছাড়া সহযোগিতা করেছেন অভিনেতা সজীব তাহের, লন্ডনপ্রবাসী ব্যবসায়ী সেলিম চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *