Home » শেষের পাতা » মেয়াদি সুদের ফাঁদে জিম্মি হত-দরিদ্র জনগোষ্ঠী

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোন চুক্তিতে কে আছেন

১১ মার্চ, ২০২২ | ১০:১৭ পূর্বাহ্ণ | ডান্ডিবার্তা | 247 Views

ডান্ডিবার্তা রিপোর্ট সাকিব আল হাসানকে তিন সংস্করণে রেখেই  বহুল আলোচিত ও প্রতীক্ষিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) প্রকাশিত এই তালিকায় জায়গা পেয়েছেন ২১ জন ক্রিকেটার।

সর্বশেষ চুক্তিতে ছিলেন ২৪ ক্রিকেটার। অর্থাৎ, এবার কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারের সংখ্যা কমেছে। এই চুক্তি চলতি বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত কার্যকর হবে

সিনিয়র ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম তিন ফরম্যাটেরই চুক্তিতে আছেন। এছাড়া লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম আছেন তিন ফরম্যাটের চুক্তিতে। গতবারও তারা তিন ফরম্যাটের চুক্তিতে ছিলেন।’

bcbচুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা।

বার টেস্টের চুক্তিতে ১৪ জন, ওয়ানডের চুক্তিতে ১০ জন ও টি-টোয়েন্টির চুক্তিতে ১২ জন ক্রিকেটার রয়েছেন। প্রথমবারের মত জায়গা পেয়েছেন ২ ক্রিকেটার। তারা হলেন- মাহমুদুল হাসান জয় ও ইয়াসির আলী চৌধুরী।

টেস্ট: মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন চৌধুরী, সাদমান ইসলাম, ইয়াসির আলী চৌধুরী ও মাহমুদুল হাসান জয়।

ওয়ানডে: মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও আফিফ হোসেন ধ্রুব।

টি-টোয়েন্টি: মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, নাঈম শেখ ও শেখ মেহেদী হাসান।

গতবার ছিলেন কিন্তু এবার কেন্দ্রীয় চুক্তিতে জায়গা হয়নি এমন ক্রিকেটার ৫ জন। তারা হলেন- মোহাম্মদ সাইফউদ্দিন, সাইফ হাসান, সৌম্য সরকার, আবু জায়েদ চৌধুরী রাহী ও শামীম হোসেন পাটোয়ারি। তাদের মধ্যে সাইফউদ্দিন ওয়ানডে ও টি-টোয়েন্টি, সাইফ টেস্ট, সৌম্য টি-টোয়েন্টি, রাহী টেস্ট এবং শামীম টি-টোয়েন্টির চুক্তিতে ছিলেন। একাধিক ফরম্যাটের চুক্তিতে থেকে এবার বাদ পড়া একমাত্র ক্রিকেটার সাইফউদ্দিন।

Comment Heare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *