Home » শেষের পাতা » স্কুল ছাত্র ধ্রুব হত্যায় খুনিদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

বাংলাদেশ-পাকিস্তানকে না বলা সহজ, ভারত হলে করত না’

২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৭:২৩ পূর্বাহ্ণ | ডান্ডিবার্তা | 546 Views

ডান্ডিবার্তা রিপোর্ট দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়ে চার দিনের মাথায় সফর বাতিল করে দেশের পথ ধরে নিউজিল্যান্ড। ৩টি ওয়ানডে ও ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল দু’দলের।

তবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের টসের আগ মুহূর্তে জানা যায়, নিউজিল্যান্ডের কয়েকজন খেলোয়াড়কে হুমকি দেয়া হয়েছে। তাই নিউজিল্যান্ড সরকার আদেশ দেয়, দ্রুত পাকিস্তান ত্যাগের।এমন অবস্থায় বেশ বিপাকে পড়তে হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের বাসের উপর সন্ত্রাসী হামলার দীর্ঘ ৯ বছর পর দেশটির ক্রিকেট কিছুটা স্বাভাবিক হতে শুরু করলে কিউইদের এমন ঘটনা আবারও পাকিস্তানকে পেছনে নিয়ে যেতে বড় ভূমিকা পালন করবে

নিউজিল্যান্ড সফর বাতিলের পর ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেয় অক্টোবরে নারী ও পুরুষ দল পাকিস্তানে না পাঠানোর।নিউজিল্যান্ড ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এমন আচরণে ক্ষুব্ধ, হতাশ অস্ট্রেলীয় দলের ব্যাটসম্যান উসমান খাজা। পাকিস্তানি বংশোদ্ভূত উসমান মনে করেন, পাকিস্তান ও বাংলাদেশকে না বলে দেয়াটা সহজ যেকোনো দলের জন্য। তবে ব্যাপারটা অসম্ভব ভারতের ক্ষেত্রে।“আমি মনে করি পাকিস্তানকে না বলাটা খেলোয়াড় ও সংস্থার জন্য খুব সহজ, কারণ দেশটা পাকিস্তান। বাংলাদেশ হলেও একই রকম ব্যাপার ঘটতো। কিন্তু একই পরিস্থিতিতে কেউ ভারতকে না বলতে পারতো না।”
মুক্তি পেলো টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সংউসমান খাজা মনে করেন, বর্তমান পাকিস্তান ক্রিকেটারদের জন্য নিরাপদ। এর প্রমাণ হিসেবে কয়েকটি দেশকে সফর করিয়ে ও নিজেদের লিগ আয়োজন করে বিদেশি খেলোয়াড়দের এ

আমরা সবাই জানি, দিন শেষে টাকাটাই আসল। পাকিস্তান বেশ কয়েকটি সিরিজ আয়োজন করেছে, পিএসএল টুর্নামেন্ট আয়োজন করে প্রমাণ করছে ক্রিকেট খেলার জন্য নিরাপদ পাকিস্তান। সেখানে আমাদের না যাওয়ার কোনো কারণ দেখি না।

 

 

 

ইত্তেফাক/এনএ

Comment Heare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *