মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণকালে আইভী পরিছন্নতায় সচেতন হলে ডেঙ্গু থেকে রক্ষা পাওয়া যাবে

ডান্ডিবার্তা রিপোর্ট
মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে রচনা প্রতিযোগিতার ৯জন বিজয়ী শিক্ষার্থীকে সনদ ও ক্রেস্ট বিতরণ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মশক নিধন ও পরিচ্ছন্নতায় সবাইকে সচেতন হতে হবে। পরিবারের সবাইকে বুঝতে হবে। তবেই এ ডেঙ্গু থেকে রক্ষা পাওয়া সম্ভব। তখন শিক্ষার্থীরাও মেয়র আইভী কথা অনুযায়ী কাজ করার সম্মতি প্রকাশ করেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনের সম্মেলন কক্ষে ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদের উদ্যোগে ‘নগর পরিচ্ছন্নতায় ছাত্র সমাজের ভূমিকা’ বিষয়ক ওই রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস সহ নগর পরিচ্ছন্ন কর্মকর্তা স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকেরা।
২৫ থেকে ৩১ জুলাই পর্যন্ত মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সহযোগিতায় ১৩ নং ওয়ার্ডের বেগম রোকেয়া খন্দকার পৌর উচ্চ বিদ্যালয়, আইডিয়াল স্কুল ও আদর্শ স্কুলের ১২০ জন শিক্ষার্থীর মধ্যে ‘নগর পরিচ্ছন্নতায় ছাত্র সমাজের ভূমিকা’ বিষয়ক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে স্কুল শিক্ষকরা ওই ১শ’ ২০ জনের মধ্যে প্রতিটি স্কুল থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নির্বাচিত করেন। এছাড়াও ২৫ জুলাই সচেতনতা র‌্যালী সফল করার প্রতিটি স্কুলের স্কাউট শিক্ষর্থী ও শিক্ষক সহ স্কুলকে ক্রেস্ট প্রদান করেন মেয়র আইভী।
এসময় মেয়র আইভী শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে তাদের সমস্যা, চাহিদা ও প্রত্যাশা সম্পর্কে খোঁজখবর নেন। এর প্রেক্ষিতে সমস্যা সমাধান সহ বিভিন্ন চাহিদা পূরণে আশ্বাস দেন। সভাপতির বক্তব্যে রচনা প্রতিযোগিতার আয়োজক ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, ছাত্র সমাজই পারে একটা জাতির ভাগ্য পরিবর্তনে সহায়ক হতে। তাই পরিছন্ন নগরী গড়তে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে। আমরা সবাই মিলে একটি পরিছন্ন নারায়ণগঞ্জ আগামী প্রজন্মের জন্য রেখে যেতে চাই।

About ডান্ডিবার্তা

View all posts by ডান্ডিবার্তা →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *